অনুভূতির প্রতিবিম্ব
- নিশীথ প্রভাত - অনুভূতির প্রতিবিম্ব ২৮-০৪-২০২৪

আত্মদর্শনের ঘোরে কেটে যায় বিনিদ্র রজনী
জমা হয় হৃদয়ের অজস্র গোপন পঙক্তিমালা
শিহরিত নয়ন অবাক তাকিয়ে দেখে
মনের শ্রীঘরে বন্দী শুষ্ক অনুভূতিগুলোকে।

স্বপ্নের সঙ্গেই মেতে উঠি বিবাদমান আলাপনে
স্মৃতিরা এসে ভীড় জমায় দুঃখের পাল্লা ভারী করতে
তখনই শুরু হয় মন-মস্তিষ্কের মাঝে
আধিপত্যের চলমান লড়াই।

অস্তিত্বের দপর্ণে আজ ভাসে শুধুই
অনস্তিত্বের ছায়া। সীমাহীন পাপরাশির ভারে
ন্যূব্জ মনের ইন্দ্রিয়গুলো আজ অতি ব্যস্ত
অচেনা দুঃখের বিষাক্ত আলিঙ্গনে।

স্বপ্নগুলো জমে থাকে শুধুই অলীক ভূবনে
ইচ্ছেগুলোও পাখা মেলেনা ধূসর সময়ে
মগ্নতার মিছিলে জড়ো হয় অনন্ত শূন্যতা
নিসর্গের আয়নায় কেবলই ভেসে উঠে
স্বপ্নঝরা অনুভূতির অস্পষ্ট প্রতিবিম্ব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।